Home » ayurvedic-medicine-india/ » স্পর্শের শক্তি এবং গন্ধের উপকারিতা

স্পর্শের শক্তি এবং গন্ধের উপকারিতা

স্পর্শের শক্তি এবং গন্ধের উপকারিতা

ম্যাসেজ শব্দের ব্যুৎপত্তি গ্রিক শব্দ “ম্যাসিন” -এ ফিরে পাওয়া যায়, যার অর্থ “হাঁটু গেড়ে বসা”।

আমাদের ব্যস্ত, দ্রুত গতির জীবনযাত্রায়, ম্যাসেজ বিলাসিতা এবং ভোগের একটি বিষয় হয়ে উঠেছে। যাইহোক, গ্রীক, পার্সিয়ান এবং চীনা প্রাচীন সভ্যতা র প্রাচীন সভ্যতা পর্যন্ত, ম্যাসেজ সাধারণ অসুখের জন্য একটি ঔষধ চিকিৎসা ব্যবহার করা হয়েছে। এটি মূলত প্রতিরোধমূলক ঔষধ হিসেবে ব্যবহৃত হত এবং একটি মহৎ বা আধ্যাত্মিক সমিতি দেওয়া হত।

এই প্রাচীন মানুষের জ্ঞান আধুনিক দৃষ্টিকোণ থেকে অন্তর্ভুক্ত করা উচিত। এই যুগে ম্যাসেজ এক ধরনের প্রতিরোধক থেরাপি হিসেবে খুব ভালভাবে ব্যবহার করা যেতে পারে। যদি কেউ অসুস্থতা এবং এর কারণগুলির মধ্যে সম্পর্ক খুঁজে বের করতে সময় নেয়, তাহলে দেখা যাবে যে আধুনিক ব্যক্তির অনেক অসুখ ই মানসিক চাপ এবং একটি অতি সক্রিয় জীবনযাত্রার কারণে হয়।

নিয়মিত ম্যাসেজ একটি ব্যস্ত জীবন এবং একটি শিথিল, মানসিক চাপ মুক্ত জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখতে সাহায্য করবে। এইভাবে, এই দুই জগতের মধ্যে একটি উত্তেজনা সৃষ্টি করার পরিবর্তে, আপনি সম্প্রীতি এবং ভারসাম্য তৈরি করতে পারেন। একটি ম্যাসেজ অভিজ্ঞতা আরো বৃদ্ধি করতে, অ্যারোমাথেরাপি ম্যাসেজ অন্তর্ভুক্ত করা যেতে পারে। ম্যাসেজ সেশনের সময় একটি অ্যারোমাথেরাপি ম্যাসেজ অয়েল ব্যবহার করে এটা করা যেতে পারে। এইভাবে, আপনি অ্যারোমাথেরাপির উপকারিতার সাথে মিলিত স্পর্শ শক্তি ব্যবহার করতে সক্ষম।

ম্যাসেজ কৌশল যাই হোক না কেন, শিয়াৎসু, সুইডিশ হোক বা একটি সমন্বয়, একটি অ্যারোমাথেরাপি ম্যাসেজ তেল ব্যবহারের সুবিধা আপনার ম্যাসেজ সেশনের উপকারী ফলাফল দ্বিগুণ হবে।

যাইহোক, আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যোগ্য ম্যাসেজ থেরাপিস্টদের সাহায্য অর্জন করতে হবে কারণ অপ্রশিক্ষিত ব্যক্তিরা ম্যাসেজ কৌশল অনুশীলনের ক্ষেত্রে ভালোর চেয়ে বেশী ক্ষতি করতে পারে। একবার আপনি একজন যোগ্য পেশাদার খুঁজে পাওয়ার পর, ম্যাসেজ সেশন শুরু করার আগে, আপনি কি অর্জন করতে চান সে সম্পর্কে আপনার থেরাপিস্টকে জানাতে হবে এবং একটি ব্যক্তিগত ইতিহাস দিতে হবে যাতে আপনারা উভয়েই সিদ্ধান্ত নিতে পারেন যে আপনার বিশেষ ব্যক্তিগত পরিস্থিতিতে কোন ধরনের ম্যাসেজ থেরাপি সবচেয়ে ভালো হবে।

আপনার পরিস্থিতির জন্য কোন অ্যারোমাথেরাপি ম্যাসেজ অয়েল ব্যবহার করা হবে তা নির্ধারণ করুন। উদাহরণস্বরূপ, আপনার যদি একটি উদ্দীপক এবং শিথিল ম্যাসেজপ্রয়োজন হয়, আপনি আপনার অ্যারোমাথেরাপি ম্যাসেজ অয়েলজন্য একটি গোলাপ মিশ্রণ ব্যবহার করার সিদ্ধান্ত নিতে পারেন। এই মিশ্রণ কিছু চন্দন, গোলাপ এবং জেসমিন নিয়ে গঠিত। সঠিকভাবে সম্পন্ন, আপনার ম্যাসেজ এই অ্যারোমাথেরাপি ম্যাসেজ তেল ব্যবহার আপনার মেজাজ এবং শারীরিক সত্তার জন্য বিস্ময়কর হবে।

যদিও আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে আপনার ম্যাসেজের সময়সূচী যথাযথভাবে পরিকল্পনা করতে হবে, যদিও আপনি একটি অ্যারোমাথেরাপি ম্যাসেজ অয়েল ব্যবহার করে আপনার দিন শুরু করতে পারেন, মনে রাখবেন যে অ্যারোমাথেরাপি ম্যাসেজ তেল শরীর দ্বারা সম্পূর্ণভাবে শোষিত হতে দেওয়ার জন্য আপনার সেশনের অন্তত 8 ঘন্টা পরে স্নান করা উচিত নয়।

অ্যারোমাথেরাপি ম্যাসেজ তেল ব্যবহারে ফিরে যাওয়া, আপনি আপনার নিজের মিশ্রণ চেষ্টা করতে ভয় পাওয়া উচিত নয়। আপনি বই এবং অনলাইনে অ্যারোমাথেরাপি ম্যাসেজ অয়েলের জন্য রেসিপি পাবেন, যাইহোক, এটি আপনাকে শুধুমাত্র এই রেসিপি ব্যবহার ের মধ্যে সীমাবদ্ধ করা উচিত নয়।

আপনি প্রয়োজনীয় তেল এবং তাদের উপকারিতা সম্পর্কে একটি নির্দিষ্ট দক্ষতা এবং জ্ঞান অর্জন করার পর, আপনি একটি অ্যারোমাথেরাপি ম্যাসেজ অয়েলজন্য আপনার নিজস্ব নিখুঁত মিশ্রণ করতে পরীক্ষা করার চেষ্টা করতে পারেন. এইভাবে, প্রতিটি অভিজ্ঞতা একই সময়ে অনন্য এবং চমৎকার হতে পারে এবং ব্যক্তিগতভাবে আপনার চাহিদার সাথে মানানসই হতে পারে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *