ভালো থাকার জন্য আপনার উপায় ম্যাসেজ করুন

January 18, 2021 By admin 0

ভালো থাকার জন্য আপনার উপায় ম্যাসেজ করুন

একটি চমৎকার প্রাকৃতিক উপায়।

অ্যারোমাথেরাপি সাধারণ অসুখের চিকিত্সার একটি চমৎকার প্রাকৃতিক উপায়। এটি মস্তিষ্ক এবং শরীরের মধ্যে সংযোগ উদ্দীপিত করে অলফ্যাক্টরি ইন্দ্রিয়কে উদ্দীপক বিন্দু হিসেবে ব্যবহার করে কাজ করে।

অ্যারোমাথেরাপি ব্যবহার অ্যারোমাথেরাপি মোমবাতি, সাবান এবং এই ধরনের ব্যবহারের মাধ্যমে দৈনন্দিন জীবনে অন্তর্ভুক্ত করা যেতে পারে। যাইহোক, অ্যারোমাথেরাপির সম্পূর্ণ সুবিধা পেতে, আপনাকে অবশ্যই সিরিয়াস হতে হবে এবং আরোগ্যের সম্পূর্ণ অভিজ্ঞতার জন্য আক্রান্ত এলাকায় অ্যারোমাথেরাপি এসেনশিয়াল অয়েলের বিষয়ভিত্তিক প্রয়োগ সম্পর্কে জানতে হবে।

 প্রথমে আপনাকে শুধু শিখতে হবে এবং বুঝতে হবে কোন এসেনশিয়াল অয়েল গুলো অ্যারোমাথেরাপি ম্যাসেজ শুরু করতে সক্ষম হবে। যখন আপনি সিদ্ধান্ত নেন কোন এসেনশিয়াল অয়েল ব্যবহার করতে হবে, আপনি আপনার পছন্দের একটি ক্যারিয়ার অয়েল সঙ্গে আপনার অপরিহার্য তেল মিশ্রিত করতে হবে এবং স্বাভাবিক অনুপাত প্রতি আউন্স বাহক তেল 10 ফোঁটা এসেনশিয়াল অয়েল হয়।

ম্যাসেজ কৌশল

আপনি আপনার অ্যারোমাথেরাপি ম্যাসেজ সঙ্গে বিভিন্ন ম্যাসেজ কৌশল ব্যবহার করতে পারেন। তবে এটা উপকারী হতে পারে কিভাবে সর্বোত্তম প্রভাব জন্য সঠিক অ্যাকুপ্রেশার পয়েন্ট উদ্দীপনা সঙ্গে আপনার অ্যারোমাথেরাপি ম্যাসেজ একত্রিত করা যায়।

একটি অ্যারোমাথেরাপি ম্যাসেজ চমৎকার কারণ আপনি আপনার পছন্দের এসেনশিয়াল অয়েলের সুগন্ধি গন্ধে আবৃত এবং একই সময়ে, আপনি এই একই তেলের বিষয়ভিত্তিক প্রয়োগের সরাসরি সুবিধা পাচ্ছেন। আপনি ম্যাসেজ দিচ্ছেন বা গ্রহণ করুন, উভয় পক্ষই এই অ্যারোমাথেরাপি কৌশল থেকে উপকৃত হবে।

আপনি যদি নিজের জন্য অ্যারোমাথেরাপি ম্যাসেজ করেন, তাহলে এটা করার জন্য আপনার বাড়ির একটি শান্ত এবং আরামদায়ক এলাকা বেছে নিন। সম্ভবত আপনি একটি চমৎকার অ্যারোমাথেরাপি স্নানের পর আপনার নিজস্ব অ্যারোমাথেরাপি ম্যাসেজ করতে পারেন।

ক্ষতিগ্রস্ত এলাকায় এসেনশিয়াল অয়েল কাজ করুন।

এইভাবে, আপনি প্রয়োজনীয় তেল থেকে গন্ধ থেকে উপকৃত কিন্তু এছাড়াও আপনার ম্যাসেজ আপনি ম্যাসেজ করা এলাকায় তাজা অক্সিজেনেটেড রক্ত প্রবর্তন প্ররোচিত করবে. এছাড়াও, আক্রান্ত এলাকায় এসেনশিয়াল অয়েল প্রয়োগ ত্বকের স্তর প্রবেশ করে তাৎক্ষণিক স্বস্তি দেবে।আপনি আপনার বাথরুমের উষ্ণ আরামের মধ্যে আপনার নির্বাচিত এসেনশিয়াল অয়েল ম্যাসেজ করতে পারেন যখন আপনি এখনও অ্যারোমাথেরাপি গোসলের উজ্জ্বলতায় বাস্কিং করছেন। আপনি আপনার বাথরুমের উষ্ণ আরামের মধ্যে আপনার নির্বাচিত এসেনশিয়াল অয়েল ম্যাসেজ করতে পারেন যখন আপনি এখনও অ্যারোমাথেরাপি গোসলের উজ্জ্বলতায় বাস্কিং করছেন।অ্যারোমাথেরাপি ম্যাসেজের জন্য ব্যবহার করার চেয়ে এসেনশিয়াল অয়েলের বিষয়ভিত্তিক প্রয়োগ অন্তর্ভুক্ত করার এর চেয়ে ভালো উপায় আর কি হতে পারে। আপনি সঙ্গীর সাথে অথবা নিজে অ্যারোমাথেরাপি ম্যাসেজ উপভোগ করতে পারেন।

অ্যারোমাথেরাপি প্যাকেজ

একটি অ্যারোমাথেরাপি ম্যাসেজের জন্য আপনি নির্জনে উপভোগ করতে পারেন কিন্তু সম্পূর্ণ শিথিলতায়, আপনি একটি পেশাদার ম্যাসেজের সেবা ব্যবহার করতে পারেন। আপনি আপনার নিজের বাড়িতে অ্যারোমাথেরাপি ম্যাসেজ তেল বা আপনার প্রিয় স্পা একটি পেশাদার অ্যারোমাথেরাপি প্যাকেজ থেকে সুবিধা আনতে পারেন।

আপনি একা অ্যারোমাথেরাপি ম্যাসেজ ব্যবহার করার সিদ্ধান্ত নিন, সঙ্গীর সাথে অথবা একজন পেশাদারের সাথে, এটা থেকে সবচেয়ে বেশি কিছু করতে হবে। একটি সমান আরামদায়ক এলাকায় একটি আরামদায়ক অবস্থানে নিজেকে অবস্থিত করুন। এখান থেকে আপনি শ্বাস নিতে পারেন এবং আপনার স্বাস্থ্য এবং মনোভাব অনুভব করতে পারেন।

অ্যারোমাথেরাপি ম্যাসেজ পাওয়ার জন্য একটি শেষ পরামর্শ: সংশ্লিষ্ট অসুখ বা সমস্যার জন্য সঠিক ধরনের এসেনশিয়াল অয়েল ব্যবহার করুন। উদাহরণস্বরূপ, যদি আপনার লক্ষ্য একটি মাথা ব্যথা উপশম করা হয়, শুধুমাত্র আপনার ঘাড়ের পিছনে ম্যাসেজ রোজমেরি এবং ল্যাভেন্ডার অয়েল মিশ্রণ। যদি এটা পেশী এবং ক্লান্ত জয়েন্ট ব্যথা হয়, আপনি আপনার প্রিয় তেল যেমন মিষ্টি বাদাম বা জোজোবা মত আপনার প্রিয় তেল 4 অংশ সঙ্গে প্রতিটি ইউক্যালিপটাস, বেসিল এবং ঋষি একটি অংশ মিশ্রণ চেষ্টা করতে পারেন