Home » ayurvedic-medicine-india/ » কেন আপনি “স্পট হ্রাস” করতে পারেন না

কেন আপনি “স্পট হ্রাস” করতে পারেন না

কেন আপনি “স্পট হ্রাস” করতে পারেন না

মানুষের সমস্যা এলাকা আছে। এমনকি যারা তাদের আদর্শ শরীরের ওজন অর্জন করেছে, তাদের ও এখনো সমস্যার ক্ষেত্র থাকবে। এটা হতে পারে প্রেমের হাতল, ঝকঝকে বাহু, চকচকে চামড়া বা কোমর। তারপর আপনি বাজার দেখতে পাবেন ক্রিম এবং অ্যাপ্লিকেশন থেকে শুরু করে চর্বি থেকে গ্যাজেট এবং মেশিন থেকে হাত, উরু বা অ্যাবস টোন করার জন্য সব ধরনের পণ্য অফার.

যাইহোক, একটি রিয়েলিটি চেক আপনাকে করতে হবে. আপনি হ্রাস চিহ্নিত করতে পারবেন না। এটা করার প্রচেষ্টা কাজ করবে না এবং এটা আপনার মঙ্গলের জন্য হবে না।

আমি কেন কমাতে পারছি না?

বাজার জনগণকে ভুল ভাবে জানায় যে তাদের তথাকথিত বিপ্লবী পণ্য থেকে কি কি সুবিধা আশা করা যায়, যখন প্রকৃতপক্ষে কোন বৈপ্লবিক ফলাফল আশা করা যায় না।

  1. স্বাস্থ্যকর খাদ্য গুরুত্বপূর্ণ
    অবাঞ্ছিত শরীরের চর্বি থেকে মুক্তি পেতে খাদ্য একটি গুরুত্বপূর্ণ উপাদান। আপনি যে সব খাবার খাচ্ছেন তাতে ক্যালোরি এবং কোলেস্টেরল আছে যা আপনার শরীরে সঞ্চিত হয়, সম্ভবত আপনার সমস্যার এলাকায় জমা হয়। খাদ্য চর্বি উপস্থিতির জন্য প্রধান অপরাধী।

তাই আপনি বাজারের গ্যাজেটের উপর যতই নির্ভর করুন না কেন, আপনি যদি মিষ্টি, চর্বিযুক্ত খাবার বা জাঙ্ক ফুড খেয়ে থাকেন তাহলে তা প্রতিরক্ষাহীন থাকবে।

  1. স্পট হ্রাস একটি নিছক কল্পকাহিনী
    স্পট কমানোর প্রচেষ্টার উৎপাদনশীলতা সম্পর্কে তারা যা বলে তা বিশ্বাস করা স্বাস্থ্যকর নয়। বাজারে আপনি যে পণ্য দেখেন তা শুধুমাত্র সমস্যা এলাকায় সংযুক্ত বা প্রয়োগ করা ছাড়া আর কিছুই প্রয়োজন হয় না। তোমার শরীরের অন্যান্য অংশের কি হবে? শরীরের অন্যান্য প্রয়োজনীয়তার কি হবে?

যে কোন সুস্থ প্রচেষ্টায়, আপনাকে অবশ্যই আপনার শারীরবিদ্যার শীর্ষে থাকতে হবে। আপনার জানা উচিত একটি লক্ষ্য অর্জন করতে কি লাগে। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার পেটে ছয় প্যাক চান, তাহলে সেগুলো পেতে কি লাগে তা আপনাকে জানতে হবে।

বাইরের কিছু লোক দাবি করবে যে আপনি যদি আপনার পেটের চেহারা উন্নত করতে চান, তাহলে আপনাকে শুধু পেটের ব্যায়ামে মনোনিবেশ করতে হবে অথবা আপনার জন্য ব্যায়াম করা গ্যাজেট ব্যবহার করতে হবে। আবার, আপনি হ্রাস চিহ্নিত করতে পারবেন না। শুধু পেটের ব্যায়াম করে আপনি লক্ষ্য অর্জন করতে পারবেন না।

শুধু গ্যাজেট ব্যবহার করে চর্বি নিজে থেকে বের হতে পারে না। এর সাথে জেনেটিক্সের সম্পর্ক আছে। ডায়েটের সাথে এর সম্পর্ক আছে। লাইফস্টাইল এর সাথে সম্পর্কিত।

সত্য হচ্ছে, এমনকি পেটের ছয় প্যাকেট টার্গেট করার আগে, আপনাকে প্রথমে চর্বি সরিয়ে নিতে হবে।
তাই দিনে ৫০০ ক্রাঞ্চ করলে আপনি ক্লান্ত হয়ে যাবেন কিন্তু এই চর্বি থেকে মুক্তি পাবেন না। আপনার শরীর সেই জায়গায় সঞ্চিত চর্বি পুড়িয়ে ফেলবে না। প্রকৃত ওয়ার্কআউট আসলে এর মোকাবেলা করতে পারে। এই সঙ্গে, চর্বি একবারে একটি করে পুড়িয়ে ফেলা হয়, শুধু একটি এলাকায় নয়। এটা তোলে শরীরের চর্বি কমানোর একটি আরো সমন্বিত পদ্ধতি আছে।

তাহলে তোমাকেও শরীরের ভর অর্জন করতে হবে। এই মুহূর্তে, আপনি শুধুমাত্র চর্বি থেকে মুক্তি পেতে পারেন এবং কিছু শরীরের ভর পেতে পারেন একটি স্বাস্থ্যকর খাদ্য এবং কার্ডিও ব্যায়াম করা।

ডায়েট এবং কার্ডিও প্রয়োজনীয়তা অতিক্রম করার পরই আপনি পেটের ব্যায়ামের উপর মনোযোগ দিতে পারেন। এটাই একমাত্র সঠিক সময় যে সত্যিই ছয় প্যাকের জন্য ওয়ার্ক আউট করার উপর মনোযোগ প্রদান করা।

  1. কোন শর্টকাট নেই
    অলৌকিক খাদ্য, পিল এবং পোশন একটি নিছক শর্টকাট যা আপনাকে একটি মৃত প্রান্তে নিয়ে যাবে। যদি একটি সুস্থ শরীর লক্ষ্য করা হয়, আপনাকে এর জন্য কাজ করতে হবে। তোমাকে এটা অর্জন করতে হবে।

আমরা সত্যিই প্রযুক্তির অগ্রগতির সাথে একটি দ্রুত বিশ্বে বাস করছি, কিন্তু আপনার শরীর এখনও অনেক স্বাভাবিক। এইভাবে আপনাকে এখনও স্বাভাবিকভাবে শরীর, স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, নিয়মিত ব্যায়াম এবং সেই কাঙ্ক্ষিত অবস্থার বিকাশের জন্য যথেষ্ট পরিমাণ সময় প্রয়োজন।

  1. স্বাস্থ্য এবং ফিটনেস প্রয়োজন প্রতিশ্রুতি
    আপনার শরীরের স্বাস্থ্যের প্রতি আপনার নিষ্ঠা একটি আজীবন অঙ্গীকার। এমনকি যদি আপনি এখন একটি ভাল শরীর অর্জন করেন, আপনি যদি আপনার খাদ্যাভ্যাস এবং জীবনযাত্রার অপব্যবহার করেন তাহলে তা চিরকাল থাকবে না। এটা কে ভালবাসতে হবে এবং নিয়মিত যত্ন নিতে হবে।

এই কারণে আপনি যদি স্পট হ্রাসের দাবির উপর নির্ভর করেন, তাহলে এটা সত্যিই আপনাকে কোথাও নিয়ে আসবে না। তুমি শুধু আশা করতে পারো, কিন্তু তুমি আশা করতে পারো না। তাই আপনি যদি সুস্থ শরীরের জন্য লক্ষ্য করেন; আপনার নিজের জন্য একটি ব্যায়াম প্রোগ্রাম পান এবং আপনার খাদ্যতালিকায় কিছু পরিবর্তন করুন। নিজেকে একটা সার্বিক উন্নয়ন দাও। শুধু শরীরনয়, জীবনে আপনার দৃষ্টিভঙ্গিরও উন্নতি করুন।

এটা সঠিক উপায় করুন

এই সব পয়েন্ট উত্থাপিত সঙ্গে, নীচের লাইন শুধুমাত্র সঠিক উপায় সুস্থ হওয়া। এই কথা এখনও সত্য। কোন ব্যথা নেই, কোন লাভ নেই। তাই বিভ্রান্তিকর তথ্য এবং ফাঁকা প্রতিশ্রুতির শিকার হবেন না। শুধু সঠিক বিকল্পগুলি জানুন। বিষয়টি আপনার নিজের হাতে নিন এবং একটি সুস্থ শরীরের উপকারিতা উপভোগ করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *